Atheist in Bangladesh

একদিন এই দেশ নাস্তিকদের আর সমকামীদেরও হবে

আয়মান সাদিক সাহেবের বন্ধু সাকিব বিন রশিদ সমকামীদের সমর্থনে একটি মন্তব্য করেছিলেন মাত্র। দেশের সকল মৌলবাদীদের পাছায় যেন জ্বালিয়ে দেয়া হোলো আগুন। একজন সমকামী, একজন উভকামী কি করবেন বা কিভাবে তার জীবন চালিয়ে নিবেন এটা একান্তই সেই ব্যাক্তির ব্যাক্তিগত ব্যাপার।

কিন্তু আমাদের বাংলাদেশের অশিক্ষিত মৌলবাদীরা তো সেই কথা বুঝবে না। এইসব মৌলবাদীরা মনে করে প্রত্যেকের ইচ্ছে বা অনিচ্ছাতে নাক গলানো খুব সম্ভবত একদম সঠিক কাজ। সে কারনে তারা প্রত্যেকের ব্যাক্তিগত বিষয়ে নাক গলায়।

অবশ্য ব্যাক্তিগত বিষয়ে নাক গলাবার শিক্ষা তারা পেয়েছে তাদের নেতা প্রফেট নামের ভন্ড মোহাম্মদ থেকে। মোহাম্মদ যেখানে মানুষের ধর্ম পাল্টাবার জন্য ধরে ধরে খুন করে আসতো, হাত পা ভেঙ্গে দিতো সেখানে কে সমকামী থাকবে বা থাকবে না এই আলোচনা তো আসলে সে তুলনায় গৌণ-ই।

কি আর বলব আমি। কিন্তু এইসব হুজুরদের একটা কথা জেনে রাখা খুবই উচিৎ যে বাংলাদেশে সমকামীদের প্রসার ঘটবেই এবং এটি কেউ আটকে রাখতে পারবে না। একজন ব্যাক্তির যৌন ওরিয়েন্টেশন আপনাদের ভয়ে কতদিন অজানা থাকবে। একদিন দেয়ালে পিঠ ঠেকে গেলে আপনাদের চরম মূল্য দিতে হবে।

এই বাংলাদেশে একদিন মানুষ নিশ্চই গর্ব করে বলতে পারবে সে নাস্তিক কিংবা সে সমকামী। এটা ইউনাইটেড নেশনসের নীতি অনুযায়ী মানুষের অধিকার। আজ ভয়ে বলতে পারছে না কথা সত্য কিন্তু একদিন এইসব নিয়ম আমরা ভেঙ্গে দিব। আমরা গড়ব নতুইন ইতিহাস। একদিন এই বাংলাদেশে নাস্তিক আস্তিক সমকামী সবাই একসাথে থাকবো। একসাথে আমরা শান্তির দেশ গড়ে তুলবো।

Print Friendly, PDF & Email

Muhaiminul Biswas Parvez

I am Muhaiminul Biswas Parvez. I don't believe in religion. On the other hand, I do believe the concept of god and religion was created by humans as among the other inventions which were made out of necessity.