Atheist in Bangladesh

ধর্মের নামে সন্ত্রাস বন্ধ হোক

আমাদের হৃদয় ক্ষতবিক্ষত হয়েছে!
কিন্তু আমরা ভেঙ্গে পড়িনি!

এক সপ্তাহের ব্যবধানে ক্রাইস্টচার্চের হেগলি পার্কে আল নূর মসজিদে আবার জুম্মার নামাজ! এখানেই ৫০জনের ও বেশি মুসলিমকে গুলি করে হত্যা করা হয়েছে! অল্পের জন্য বেঁচে গেছে আমাদের ক্রিকেটাররা।

একটি হামলা একটি জাতিকে কিভাবে ধর্ম বর্ণ নির্বিশেষে এক বিন্দুতে মেলায়, সেটির অন্যতম উদাহরণ হয়ে থাকলো নিউজিল্যান্ড! এই ছবিগুলোও!

রক্তের দাগ আর শোক নিয়ে শতশত মুসলিম সেই আল নূর মসজিদের নামাজ পড়েছে! আর পাহারায় ছিল ইহুদী খ্রিস্টানরা। নিহতদের প্রতি শোক ও মুসলিমদের জন্য ভালোবাসা প্রকাশে ছুটে এসেছে এই অমুসলিমরা!

মুসলিমদের উপর ভয়াবহ জঙ্গী হামলা নিউজিল্যান্ডকে এতোটাই নাড়া দিয়েছে যে,মসজিদের পাশে দাড়িয়ে নামাজের সময়ও নীরবে দাড়িয়ে ছিলেন খোদ দেশটির প্রধানমন্ত্রী!

হিজাব পরে সংহতি জানিয়েছেন প্রধানমন্ত্রী থেকে সাধারণ মানুষ,বাদ যায়নি কর্তব্যরত মহিলা পুলিশও! আজ মাথায় হিজাব পরবে নিউজিল্যান্ডের সব মেয়েরা! রেডিও টিভিতে জুম্মার আজান সম্প্রচারের সিদ্ধান্ত নেয়া হয়েছে!

আল নূর মসজিদের ইমাম বলেছেন, হামলার পর আমাদের হৃদয় ক্ষতবিক্ষত! কিন্তু আমরা ভেঙ্গে পড়িনি! শোককে শক্তিতে পরিনত করা নিউজিল্যান্ডের এইসব মানুষগুলো হয়তো এখন বিশ্বাস করে,সন্ত্রাসবাদের কোন ধর্ম নেই! কোনদিনও ছিল না।

Print Friendly, PDF & Email

Jawad Hossain Nirjhor