Atheist in Bangladesh

হেফাজতে ইসলামী

সবচেয়ে প্রিয় বস্তুটিকে আল্লাহর রাস্তায় কোরবানী দেয়া ইসলামী সংস্কৃতি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার বয়স প্রায় ৭০। তিনি নিশ্চয়ই বয়সের কারণে হলেও আর বেশীদিন ক্ষমতায় থাকতে পারবেন না। একমাত্র ছেলেটা বিশ্ববিখ্যাত বিজ্ঞানী হতে পারলেও বাংলাদেশ চালাতে পারবেন না, এটা তার প্রতিটা কথায়ই বোঝা যায়। দেশে কোনো বিরোধী দলও নাই। আর অন্য কোনো দলের অস্তিত্বই আওয়ামীলীগ থাকতে দেবে না। এমনকি তারা দেশে নতুন কোনো দলও তৈরী হতে দেবে না। বাকী রইলো শুধু দেশের সংখ্যাগরিষ্ঠ মুসলমানদের প্রাণের দল, দেশের সকল ইসলামী দলগুলোর সমষ্টিগত শক্তি, একমাত্র অঘোষিত বিরোধী দল- হেফাজতে ইসলাম।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার সরকার গত দুই মেয়াদে যে সব গুরুত্বপূর্ণ উদ্দ্যোগ আর সিদ্ধান্ত নিয়েছেন, তাতে হেফাজত কেবল লাভবানই হয়নি, তারা পরিণত হয়েছে দেশের সবচেয়ে বড় রাজনৈতিক শক্তিতে। আমি নিশ্চিত করে ঘোষণা দিচ্ছি,- হেফাজত বা ইসলামী দলগুলোই বাংলাদেশের পরবর্তী ক্ষমতাশীন দল।

অদূর ভবিষ্যতেই আমরা দেখবো,- প্রধানমন্ত্রী শেখ হাসিনার ইসলাম প্রেমের রাজনীতি শুধু বঙ্গবন্ধু পরিবারের পরিবারতন্ত্রেরই অবশান ঘটায় নি, সেই সঙ্গে বাংলাদেশকে আল্লাহর হাতে তুলে দিয়ে গেলো। তিনি তাঁর প্রিয় দেশকে আল্লাহর রাস্তায় কোরবানী দিয়ে গেলেন।

ঘাতক