Atheist in Bangladesh

প্রধানমন্ত্রী যা বলেছেন

প্রধানমন্ত্রী যা বলেছেন তার অর্থ হল , যেহেতু ওনার এবং এদেশের রাষ্ট্র ধর্ম ইসলাম সেহেতু এই দেশে মন্দির থাকা মানেই শিরক করা , তাই যখন কথিত দুর্বৃত্তরা অনুভূতিতে আঘাত প্রাপ্ত হয়ে মন্দির ভাঙে তার দায় অবশ্যই সরকার নেবে না।যখন শিয়া মসজিদে বোমা হামলা হয় তার দায় সরকারের না। যখন ভিন্ন মতের কার হত্যা হয় তার বিচার সরকার করবে না । মাননীয় প্রধান মন্ত্রী আপনার কাছে জানতে চাই রাষ্ট্র ধর্ম ইসলাম কি নারী প্রধান মন্ত্রীর স্বীকৃতি দেয় ? এত এত পুরুষ কর্মী নিয়ে আপনি সভা সমাবেশ মীটিং করেন তার অনুমতি কি ইসলাম দেয়? এখন যদি এই কারণে অনুভূতিতে আঘাত প্রাপ্ত হয়ে আপনার বিরুদ্ধে কেউ জিহাদ ঘোষণা করে আপনাকে হত্যা করে তবে কি সেটা ঠিক হবে ? 

এখন আপনার বক্তব্য শুনে দেশের পুলিশ যদি বলে ছোট কাপড় পড়ায় মেয়েটি ধর্ষিত হয়েছে তাই তার দায় আইন-শৃঙ্খলা বাহিনী নেবে না কিংবা লোকটা পকেটে টাকা নিয়ে বাড়ি যাচ্ছিল তাই ছিনতাই এর খপ্পরে পড়েছে এক দম ঠিক আছে , সিটি কর্পোরেশন যদি বলে দেশে মশা আছে , মশাতো কামড়াবেই এটাই স্বাভাবিক । তাহলে কি ঠিক হবে?

আপনি যদি ভুলে গিয়ে থাকেন তবে মনে করিয়ে দেই , রাষ্ট্র প্রধানকে অবশ্যই ধর্মে নিরপেক্ষ হয়ে রাষ্ট্র পরিচালনা করতে হবে। রাষ্ট্র পরিচালক যদি তার ধর্ম দিয়ে রাষ্ট্র পরিচালনা করতে চায় তবে ভিন্ন ধর্মের , ভিন্ন মতের কেউ সেই রাষ্ট্রে থাকতে পারবে না। এমন কি রাষ্ট্র প্রধান নিজেও না ।

ঘাতক